রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

মাদক সংক্রান্ত অভিযোগে বিচারের মুখোমুখি স্যামসাং প্রধান

মাদক সংক্রান্ত অভিযোগে বিচারের মুখোমুখি হয়েছেন স্যামসাং-এর ডি ফ্যাক্টো প্রধান লি জে-ইয়ং। মঙ্গলবার সিউলের আদালতে হাজির হয়ে বেআইনিভাবে চেতানানাশক প্রোপোফল নেওয়ার কথা স্বীকার করেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম ব্যাংকক পোস্ট।

ঘুষের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর গত আগস্টে প্যারোলে মুক্তি পান লি জে-ইয়ং। তবে তখনও তার আইনি জটিলতা অব্যাহত ছিল। এর মধ্যেই নতুন অভিযোগে বিচারের মুখোমুখি হলেন এই ধনকুবের।

ফোর্বস-এর হিসাব অনুযায়ী, বিশ্বের ২৯৭তম শীর্ষ ধনী স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস চেয়ারম্যান লি জে-ইয়ং। তার বিরুদ্ধে ২০১৭ ও ২০১৮ সালে সিউলের একটি প্লাস্টিক সার্জারি ক্লিনিকে মাদক গ্রহণের অভিযোগ রয়েছে।

প্রোপোফোলকে সাধারণত একটি চিকিৎসা সংক্রান্ত চেতনানাশক হিসেবে বিবেচনা করা হয়। তবে এর অপব্যবহারও হয়ে থাকে। ২০০৯ সালে পপ তারকা মাইকেল জ্যাকসনের মৃত্যুর কারণ হিসেবে অধিক মাত্রায় প্রোপোফোল নেওয়াকে দায়ী করা হয়েছিল।

দক্ষিণ কোরিয়ায় এর ব্যবহারকে সচরাচর একটি ছোটখাট অপরাধ হিসেবে বিবেচনা করা হয়। প্রসিকিউটররা এ সংক্রান্ত অভিযোগের ঘটনায় স্যামসাং বসকে ৪২ হাজার ডলার জরিমানার প্রস্তাব করেছিলেন। তবে আদালত এ প্রস্তাব নাকচ করে দিয়ে বিচার প্রক্রিয়া অব্যাহত রাখার নির্দেশ দেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: