রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

তেলের দাম বাড়ায় শ্রমিকদের আন্দোলনে বিএনপির সমর্থন

সরকার ডিজেল, কেরোসিন তেল ও এলপি গ্যাসের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করে জনভোগান্তি বাড়িয়েছে উল্লেখ করে এর তীব্র বিরোধিতা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ির নিজ বাসভবনের সামনে স্থানীয় সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান তিনি। তেলের দাম বাড়ার ঘটনায় যানবাহন বন্ধসহ পরিবহন শ্রমিকদের সব আন্দোলনের প্রতি বিএনপির সমর্থন ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার নির্বাচিত সরকার নয় বলেই তাদের কোনও দায়-দায়িত্ব নেই। দেশে এমনিতেই যখন লাগামহীনভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় ভোক্তাদের নাভিশ্বাস উঠছে, তখন এ ধরনের মূল্যবৃদ্ধি প্রত্যেকটি পণ্যের পরিবহনে খরচ বাড়বে। এতে জনভোগান্তি ও জনসাধারণের ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেবে।’

তিনি বলেন, ‘এ ধরনের মূল্যবৃদ্ধি করে দেশের বিপুল সাধারণ মানুষের নাভিশ্বাস উঠলেও সরকারে যারা আছেন তাদের নিজেদের পকেট মোটা হবে। লুটপাটে আরও সুবিধে হবে। এ ঘটনা দেশের অর্থনীতিতে একটা মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে।’

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, জেলা সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সদর থানা সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: