সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

আরো ৫৫২ রোহিঙ্গা পৌঁছাল ভাসানচরে

কক্সবাজার থেকে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে অষ্টম দফায় আরো ৫৫২ জন রোহিঙ্গা পৌঁছাল। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে এখন রোহিঙ্গা নাগরিকের সংখ্যা ‌১৮ হাজার ৯৫৭ জন।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে নৌবাহিনীর জাহাজ ‘বানৌজা তিমি’ ও ‘বানৌজা ডলফিন’ যোগে নতুন রোহিঙ্গারা আগমন করে। তাদের মধ্যে ২২৫জন পুরুষ, ১৪৪ জন নারী ও ২৪৪ জন শিশু রয়েছে। এর মধ্যে ৬১জন রোহিঙ্গা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় স্বজনের সাথে সাক্ষাৎ গেলে সাক্ষৎ শেষে তাদেরকে পুনরায় ফেরত আনা হয়।

এ সময় ঘাটে নৌবাহিনী,জেলা প্রশাসনের কর্মকর্তা,কোস্টগার্ড এপিবিএন সদস্য ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ভাসানচরে আসার পরপরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন স্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। এরপর রোহিঙ্গাদের দলটিকে নিয়ে যাওয়া হয় ওয়্যারহাউজে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ধারণা দেন। ওয়্যারহাউজে তাদের দুপুরের রান্না করা খাবার খাওয়ানো হয়।

এর আগে সকাল ৯টার দিকে নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ এ স্থানান্তরের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় (এনএসআই এর তত্ত্বাবধানে) মোট ৬১৩ জন রোহিঙ্গা নৌবাহিনীর ২টি জাহাজযোগে চট্টগ্রাম থেকে ভাসানচরের উদ্দেশে রওনা দিয়ে দুপুর ১টা ২০মিনিটের দিকে এসে ভাসানচরে পৌঁছায়।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউজে সমবেত করে ব্রিফ দেওয়া হয়। পরে ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: