শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

একটি ভাতার কার্ডের জন্য বিধবা রনজুর ঘুরছে দারে দারে

ঝিনাইদহ প্রতিনিধি: বিধবা, বয়স্ক ভাতা ও ভিজিডির র্কাড এবং প্রধানমন্ত্রীর দেওয়া ঘর কোনটা পাননি রনজু খাতুন। বিভিন্ন দপ্তরে ও জনপ্রতিনিদের দারে দারে এখনও ঘুরছেন তিনি।

এমনকি তার মাথা গোজার একখন্ড জমি বা ঘর কিছুই নেই। রনজু খাতুন অন্যের জমির উপর নাতি-নাতনী নিয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করছেন। রনজু খাতুন ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামের মৃত আনোয়ার হোসেনের মেয়ে।

খোজঁ নিয়ে জানা যায়, রনজু খাতুনের স্বামী মারা যাওয়ার পর থেকে সে বিভিন্ন মানুষের বাড়ীতে কাজ করে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছেন। নিজের এক টুকরো জমি না থাকায় সে অন্যের বাড়ীতে বসবাস করে মানবেতর জীবনযাপন করছেন।

স্বামী মারা যাওয়ার পর থেকে রনজু খাতুন পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বরদের কাছে একাধিকবার ঘুরেও তার সুফল পায়নি। ফলে নাতি-নাতীন নিয়ে বর্তমানে সে অন্যের জমির উপর খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। ভূমিহীন বিধবা রনজু খাতুন একটা ঘরের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়েছেন।

রনজু খাতুন বলেন, সরকার থেকে দেওয়া একটি ঘর পেলে নাতি-নাতীন নিয়ে বাকী জবিনটা সেখানে কাটাতে পারবো’। এ সময় পরিবারের সদস্যদের নিয়ে জীবন যাপনের জন্য সমাজের বিত্তবানসহ জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: