বুধবার, আগস্ট ১৭, ২০২২

আল্লাহু আকবর’ ধ্বনিতে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেন জাপানি বিশেষজ্ঞ চিকিৎসক

জাপানের একজন প্রাচীন থেরাপী বিশেষজ্ঞ ডা. শুতারো তাকাই ‘আল্লাহু আকবর’ ধ্বনি শুনে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি জাপানের টোকিও শহরের বাসিন্দা হলেও বর্তমানে পাকিস্তানের লাহোর শহরে বসবাস করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পরেই নিজের নাম পরিবর্তন করে ইসলামের চতুর্থ খলিফা আলী ইবনে আবু তালিব রা:-এর নামের সাথে মিল রেখে ‘আলী’ রেখেছেন তার নাম।ডা. শুতারো তার প্রাচীন জাপানি থেরাপি কৌশলের মাধ্যমে একজন পেশী ও জয়েন্ট বিশেষজ্ঞ। বর্তমানে পাকিস্তানের লাহোরে বসবাস করছেন তিনি।

দেশটির সংবাদমাধ্যমের সাথে আলাপকালে ডা. শুতারো জানান, তার কাঁধে অসহ্য ব্যথা ছিল। জাপানে তার পাকিস্তানি বন্ধু মাকসুদ তাকে বন্ধু সৈয়দ বাবর বুখারির কথা বলেছিলেন, যিনি আল্লাহু আকবর বলে সুস্থ হয়েছিলেন।

জাপানি ডাক্তার বাবর বুখারির সাথে ফোনে কথা বলেছিলেন। তিনি তাকে পাঁচ মিনিটের জন্য আল্লাহু আকবার বলতে বলেছিলেন। এই প্রক্রিয়া শেষ করার পরেই সাথে সাথে ব্যথা থেকে মুক্ত হোন তিনি।

ডাক্তার আলী ফোনে কথা বলার পরেই পাকিস্তানে চলে আসেন। সৈয়দ বাবর বুখারির সাথে দেখা করেন। এরপরেই ইসলাম গ্রহণ করেন।

শরীরের অক্সাইড নির্ণয় করার জন্য ডা. আলী এই চিকিৎসার জন্য একটি বিশেষ ডিভাইসের ব্যবস্থা করেছেন যার নাম দিয়েছেন CS60। এটি পেশি ও শিরায় ঘষলে শরীরের বিভিন্ন অংশের ব্লকেজ খুলে দেয়। তবে ব্যাথা নিরাময়ের আধ্যাত্মিক পদ্ধতি দেখে আশ্চর্য হয়ে যান তিনি। -এবাউট ইসলাম থেকে সোহেল রানার অনুবাদ



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: