রবিবার, মে ১৯, ২০২৪

চুয়াডাঙ্গার দর্শনায় ভোক্তা অধিকার কর্তৃক ৩টি প্রতিষ্ঠানে ৩৩,০০০/- টাকা জরিমানা।

চুয়াডাঙ্গার দর্শনায় ভোক্তা অধিকার কর্তৃক ৩টি প্রতিষ্ঠানে ৩৩,০০০/- টাকা জরিমানা।

চুয়াডাঙ্গার দর্শনায় ভোক্তা অধিকার কর্তৃক ৩টি প্রতিষ্ঠানে ৩৩,০০০/- টাকা জরিমানা।

আজ ২৭শে ফেব্রুয়ারী, ২০২৩ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক দামুড়হুদা উপজেলার দর্শনা পুরাতন বাজার ও রুদ্রনগর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।

দুপুর ১টার দিকে পরিচালিত এ অভিযানে মুদিখানা, পোল্ট্রি ফিড, ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় রুদ্রনগর এলাকায় মেসার্স সোহাগ স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিকালে মেয়াদ উত্তীর্ণ পণ্য (পোল্ট্রি ফিড, কীটনাশক ও খাদ্যপণ্য) বিক্রয় ও প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মোঃ সোহাগ রানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ১৫,০০০/- টাকা, একই এলাকায় মেসার্স লিমা স্টোরের মালিক মোঃ জাহাঙ্গীর হোসেনকে প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় ৩,০০০/- টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে দর্শনা পুরাতন বাজার এলাকায় মেসার্স মীম পোল্ট্রি কর্ণার নামক ডিলার প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এসময় প্রতিষ্ঠানে মুরগি ও প্রাণীর মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ভিনেগার প্রদর্শন ও বিক্রয় করার অপরাধে মালিক মোঃ মেহেদী হাসানকে ৫১ ধারায় ১৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং সবাইকে ভবিষ্যতের জন্য সতর্ক করে নির্দেশনা দেয়া হয় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য জনসম্মুখে নষ্ট করা হয়। পরবর্তীতে উপস্থিত জনসাধারণকে এ সকল বিষয়ে সচেতন ও লিফলেট বিতরণ করা হয়।
অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন দর্শনা থানা পুলিশের একটি টিম। এই বিষয়ে ভোক্তা অধিকার এর সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান যে,জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: