সোমবার, মে ২০, ২০২৪

দামুড়হুদার জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন

দামুড়হুদার জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন

দামুড়হুদার জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস ২০২৩ উদযাপন
ইমরান হোসেন: চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস।এ বছর দিবসটির প্রতিপাদ্য‘আমরা যে শিক্ষা গ্রহণ করতে চাই তার জন্য প্রয়োজন উপযুক্ত শিক্ষক: শিক্ষকের স্বল্পতা কাটানো বৈশ্বিক দাবি’।

আবহাওয়া অনুকূলে না থাকাই বৃষ্টির কারণে নানা জটিলতা থাকলেও জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের সম্মান ও সরকারি নির্দেশনা মোতাবেক পালিত হয় বিশ্ব শিক্ষক দিবস। বিশ্ব শিক্ষক দিবস উদযাপন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাউলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি আবু সাঈদ খোকন। তিনি বলেন শিক্ষক দিবস টি সারা বিশ্বে পালিত হলেও এবার যথাযথ মর্যাদার সাথে সরকারি ভাবে পালিত হচ্ছে বাংলাদেশেও। এ বিষয়ে রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো জাতীয়ভাবে ইউনেস্কো ঘোষিত বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হচ্ছে জেনে আমি আনন্দিত। দেশের সব নিবেদিতপ্রাণ শিক্ষকদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
১৯৯৫ সাল থেকে জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউনেস্কোর সদস্যভুক্ত প্রতিটি দেশে শিক্ষকদের অবদান স্মরণ করার জন্য প্রতি বছর ৫ অক্টোবর দিন দিবসটি উদযাপন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে দিবসটি।
শিক্ষক দিবস উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক ফারুক আহমেদ। এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সহ সকল সহকারী শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ব শিক্ষক দিবস উদযাপন অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র সহকারি শিক্ষক জিয়াউর রহমান ও সহকারী শিক্ষক বাসুদেব হালদার।

 



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: