সোমবার, মে ২০, ২০২৪

কোহলি-শাস্ত্রী যুগের শেষ ম্যাচে ফিল্ডিংয়ে ভারত

বিশ্বকাপের মতো আসরে নিয়মরক্ষার ম্যাচে আজ (সোমবার) নামিবিয়ার মুখোমুখি হয়েছে ভারত। এ ম্যাচ জিতলেও কোন ফায়দা নেই অধিনায়ক বিরাট কোহলির দলের। দলের জয়ের পাশে বাড়তি একটি সংখ্যা যোগ হবে মাত্র। এ ম্যাচের আগে শেষ হয়ে গেছে ভারতের বিশ্বকাপ। এবার সুপার টুয়েলভ পর্বেই থমকে গেছে ভারতের পথচলা। এ ম্যাচ দিয়েই ভারতীয় ক্রিকেটে শেষ হচ্ছে কোচ রবি শাস্ত্রীর অধ্যায়। একই সঙ্গে অধিনায়ক হিসেবে নিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছেন কোহলি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে এ ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

প্রধান কোচ শাস্ত্রী, বোলিং কোচ ভারত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের সঙ্গে চুক্তি শেষ বিসিসিআইয়ের। তারা আর থাকছেন না কোচিং প্যানেলে। চার বছর মেয়াদে শাস্ত্রীর সাফল্য নেই আইসিসির ইভেন্টে। অস্ট্রেলিয়ায় টানা দুটি টেস্ট সিরিজ জয় এবং ইংল্যান্ডে একই সংস্করণে সাফল্য, দেশের মাটিতে তিন মৌসুম ধরে দাপটই বলার মতো অর্জন। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে তো সেমিফাইনালেই থেমে যায় চ্যাম্পিয়ন হওয়ার মিশন।

শাস্ত্রীর সঙ্গে অধিনায়ক হিসেবে কোহলির এটি শেষ ম্যাচ। ৫০তম টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিতে যাচ্ছেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। এই সংস্করণে অধিনায়ক হিসেবে ২৯টি জয় পাওয়া কোহলি ৩০তম জয়ের দেখা পান কি না সেটাই দেখার।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: