শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

জাতীয় প্রেস ক্লাবে ২ জনকে মরনোত্তরসহ আরও ৬ জনকে জীবন সদস্যপদ প্রদান

জাতীয় প্রেস ক্লাবের অতিরিক্ত সাধারণ সভা আজ শুক্রবার ক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এতে সভাপতিত্বে করেন। সভায় গঠনতন্ত্রের ২ অনুচ্ছেদ মোতাবেক সাংবাদিকতা পেশায় অসাধারন ভূমিকার জন্য ৬ জন খ্যাতিমান সাংবাদিক ব্যক্তিত্ব ও ক্লাবের স্থায়ী সদস্যকে অনারারী জীবন সদস্য পদ প্রদান করা হয়। তারা হলেন সাবেক সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কামাল উদ্দিন ও এ এস এম হাবিবুল্লাহ, বর্ষিয়ান সাংবাদিক আমান উল্লাহ, প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা মৃণাল কৃষ্ণ রায়।
এছাড়া ক্লাবের প্রয়াত দুইজন সাবেক সভাপতি বরেন্য সাংবাদিক হাসান শাহরিয়ার ও রিয়াজউদ্দিন আহমেদকে মরণোত্তর অনারারী সদস্যপদে সম্মানিত করা হয়। অতিরিক্ত সাধারণ সভায় সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী নিজ নিজ রিপোর্ট উপস্থাপন করেন। যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ২০২০ সালের দ্বিবার্ষিক সাধারণ সভার কার্যবিবরনী উপস্থাপন করেন।
সভায় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্টের উপর আলোচনা করেন সাইফুল আলম, মনজুরুল আহসান বুলবুল, শওকত মাহমুদ, মোঃ ওমর ফারুক, আজিজুল ইসলাম ভূঁইয়া, কামরুল ইসলাম চৌধুরী, তরুণ তপন চক্রবর্তী, সৈয়দ শাহনেওয়াজ করিম, এ কে এম মহসীন, শাহীন উল ইসলাম চৌধুরী প্রমুখ।

সভায় সর্বসম্মতভাবে ক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স ৩১ তলার পরিবর্তে ২১তলা নির্মাণের প্রস্তাব অনুমোদিত হয়। সভায় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্ট সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। অতিরিক্ত সাধারন সভায় প্রেস ক্লাবের সামনে নির্মানাধীন মেট্রোরেল স্টেশনের নাম ‘ জাতীয় প্রেস ক্লাব স্টেশন’ রাখার জোর দাবি জানান সদস্যরা।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: