শনিবার, জুন ১৫, ২০২৪

সততার জন্য বাস কন্ডাক্টরকে পুরস্কৃত করলো জাবি

সততার জন্য বাস কন্ডাক্টরকে পুরস্কৃত করলো জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করায় বাস কন্ডাক্টর আব্দুল জব্বারকে দুই হাজার টাকা পুরস্কৃত করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

সোমবার (০৮ মে) বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে পাঁচটি বিষয়ের ওপর শুদ্ধাচার ও সেবা দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতি চার মাস অন্তর একজনকে দুই হাজার টাকা আর্থিক পুরস্কার ও বিশ্ববিদ্যালয় কর্তৃক সার্টিফিকেট দেওয়ার উদ্যোগ গ্রহণের পরিপ্রেক্ষিতে পরিবহন অফিসের সিনিয়র বাস কন্ডাক্টর আব্দুল জব্বারকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে ভালো ব্যবহার ও সেবা দেওয়া, অর্থের অপচয় রোধ, ভাড়া আদায় করে তা সঠিকভাবে অফিসে জমা দেওয়ায় তাকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

পুরস্কার দেওয়ার বিষয়ে পরিবহন অফিসের সদ্য সাবেক ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান বলেন, কর্মচারীদের কাজের প্রতি মনোযোগী ও দায়িত্বশীল করার লক্ষ্যে আমি দায়িত্ব গ্রহণের পর সৎ ও ভালো কর্মচারীদের পুরস্কৃত করার উদ্যোগ গ্রহণ করি। বাস কন্ডাক্টর আব্দুল জব্বারের আচার-আচরণ যথেষ্ট ভালো। তিনি সততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সেজন্য তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানা যায়, সকাল পৌনে সাতটায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী কমিউনিটি বাস ভাড়া জনপ্রতি ৫০ টাকা। আদায়কৃত এ ভাড়া বাবদ অন্যান্য কর্মচারীরা মাসে ১০ থেকে ১২ হাজার টাকা অফিসে জমা দিতো। কিন্তু সেখানে বাস কন্ডাক্টর জব্বার পরিবহন অফিসে মাসে ৪২ হাজার থেকে ৪৭ হাজার টাকা পর্যন্ত বাস ভাড়া জমা দিয়েছেন।

পুরস্কারপ্রাপ্ত বাস কন্ডাক্টর আব্দুল জব্বার বলেন, গত ২৭ বছর ধরে আমি বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসে সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করছি। পরিবহন একটি সেবামূলক কাজ। আমি ক্যাম্পাসের মানুষের সেবায় নিয়োজিত। বাকি জীবন এভাবে কাটাতে চাই।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: