শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ভারতের ভূমিকায় ক্ষুব্ধ ৫৭ দেশ

৫৭টি দেশ বিজেপির মুখপাত্র নুপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে ভারতের বিরুদ্ধে নিজেদের মানসিকতা এতটাই তীব্র করেছে যে দেশগুলিতে ভারতীয় পণ্যের বিপনন বন্ধ হয়ে গেছে। এমনকি কোনও কোনও দেশে ভারতীয়রা চাকরিও হারাচ্ছেন। মহানবী (সাঃ) সম্পর্কিত বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির জাতীয় মুখপাত্রকে দল ইতিমধ্যে সাসপেন্ড করেছে।

ভারত সরকার বিষয়টি নিয়ে চুপচাপ থাকলেও অর্গানইজেশন অফ ইসলামিক কোঅপারেশন এই বিষয়ে যে বক্তব্য রেখেছে তার প্রতিবাদ জানিয়েছে। কোঅপারেশন ও পাকিস্তানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিদেশ দপ্তরের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, যারা নিজেরা সাম্প্রদায়িকতাকে উস্কে দেয় তাদের কথার কোনও গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মঙ্গলবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে একটি জনসভায় বলেছেন, তৃণমূল কংগ্রেস সব ধর্মকে সমান মান্যতা দেয়। সব ধর্মই তাদের কাছে সমান। নুপুর শর্মা একজন উচ্চশিক্ষিতা। লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে আইনে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন। তিনি কেন ইসলাম সম্পর্কে অবমাননাকর উক্তি করলেন! নুপুর জানাচ্ছেন, ওই অনুষ্ঠানের প্যানেলে বারবার মহাদেব শিব সম্পর্কে কটূক্তি শুনে তিনি মাথা ঠিক রাখতে পারেননি।

দেশগুলোর মধ্যে রয়েছে কাতার, কুয়েত, পাকিস্তান, বাহারাইন, সৌদিআরব, ইরান, সংযুক্ত আরব-আমিরাত, উজবেকিস্তান, তাজাকিস্তান, তুরস্ক, মিশর, আলজেরিয়া, বাংলাদেশ, আজারবাইজান, মালয়শিয়া, মরোক্কো, আফগানিস্তান, ইরাক, তিউনেশিয়া, লিবিয়া, সিরিয়া, ওমান, সুদান, ইয়েমেন সহ ও আই সি ভুক্ত অন্য দেশগুলো।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: