সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

শেখ রাসেলের জন্য গাইলেন মমতাজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জীবনের ঘটনা নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। সরকারি অনুদান পাওয়া এই সিনেমার নাম ‘রাসেলের জন্য অপেক্ষা’। এটি নির্মাণ করছেন মো. নূরে আলম। আর এর জন্য গাইলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ।

‘ঝলমলে আকাশ যেমন, আধারে ঢেকে যায়’ কথার এই গানটি লিখেছেন হাসান মতিউর রহমান। আর সুর-সংগীত করেছেন ইমন সাহা। গতকাল রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

এদিকে, ক’দিন আগেই মমতাজ কণ্ঠ দেন অরন্য আনোয়ারের ‘মা’ সিনেমার একটি গানে। ‘নাচে খুশিতে মন আজ দিশেহারা/ দুটি নয়নে ফুটেছে স্বপ্ন তারা’ কথার এই গানটি লিখেছেন মাহী। মুনতাসীর তুষারের সংগীত পরিচালনায় এর সুর করেছেন ক্লোজআপ তারকা মাহাদী ও মুনতাসীর তুষার।

অন্যদিকে, সংগীত পরিবেশন করতে মমতাজ এবার যাচ্ছেন মক্কা-মদিনার দেশ সৌদি আরবে। আগামী ২৪ ডিসেম্বর সৌদি আরবের জেদ্দায় এক অনুষ্ঠানে গান গাইবেন তিনি। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বর ঢাকা ছাড়বেন মমতাজ।

তিনি জানান, সৌদি আরবের আগে সংযুক্ত আরব আমিরাতে যাবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই শিল্পী। সেখানে ১৬ ডিসেম্বর দুবাইয়ের একটি অনুষ্ঠানে গাইবেন তিনি। এরপর ১৮ ডিসেম্বর মাতাবেন শারজাহ। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন দুটি হচ্ছে বলে জানান মমতাজ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: